ঢাকায় ১১ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ এএম, ২৮ মার্চ ২০২৩

রাজধানী ঢাকার শ্যামপুর থানা এলাকা থেকে সেলিম তালুকদার (৪৮) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। ২০১২ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা এক মামলায় তাকে এ সাজা দেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১২ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ২ মাস ১০ দিন জেল খাটার পর মো. সেলিম তালুকদার জামিনে বের হন। পরে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেফতার এড়ানোর জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিলেন। ২০২২ সালে আদালত বিচারিক কার্যক্রম শেষে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।  

এ র‍্যাব কর্মকর্তা বলেন, র‍্যাব-২ এর একটি দল সোমবার (২৭ মার্চ) ঢাকার শ্যামপুর থানা এলাকায় অভিযান চালিয়ে সেলিম তালুকদারকে গ্রেফতার করে। মাদক মামলার ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন। এছাড়াও তিনি সীমান্তবর্তী জেলা থেকে ফেনসিডিল এনে রাজধানীর অন্যান্য সংঘবদ্ধ সহযোগীর কাছে সরবরাহ করে আসছিরেন।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এ কর্মকর্তা।

আরএসএম/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।