মিরপুরে ঘুসের বিনিময়ে বিদ্যুৎ সংযোগ, দুদকের অভিযানে মিললো সত্যতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ এএম, ৩০ মার্চ ২০২৩

টাকার বিনিময়ে রাজধানীর মিরপুরে বাণিজ্যিক ভবনে বিদ্যুতের আবাসিক সংযোগ না দিয়ে বাণিজ্যিক সংযোগ দেওয়ার অভিযোগ উঠেছে পল্লবী এলাকার কালশী ডেসকো জোনের কতিপয় অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ মার্চ) সংস্থাটির এনফোর্সমেন্ট ইউনিটের এক অভিযানে এ সত্যতা পাওয়া যায়। দুদক জনসংযোগ দপ্তর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

জানা যায়, অভিযোগের ভিত্তিতে দুদকের প্রধান কার্যালয় থেকে একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে দুদক টিম প্রথমে ডেসকো পল্লবী জোনের নির্বাহী প্রকৌশলীর প্রতিনিধিসহ ঘটনাস্থলে অবৈধ সংযোগের সত্যতা পায়। এরপর তাৎক্ষণিকভাবে ডেসকো কর্মচারীদের মাধ্যমে অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন করে এবং সংশ্লিষ্ট দপ্তরকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করে।

এছাড়া দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে বুধবার সাতটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়। যার মধ্যে চারটি অভিযান ও তিনটি দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

এসএম/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।