এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখতে বাসে উৎসুক মানুষের ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩

প্রাইভেটকার ছাড়া গণপরিবহনগুলো এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহারে খুব একটা সাড়া দেয়নি। এরপর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি) এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচলের সিদ্ধান্ত নেয়। আজ থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু হলো বিআরটিসির বাস চলাচল।

প্রথম দফার উড়ালসড়ক দিয়ে আটটি বাস চলাচল করছে রাষ্ট্রীয় পরিবহন সংস্থাটির। সাধারণ মানুষ চলাচল করতে পারছে এসব বাসে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়ে বিআরটিসির বাস চলাচল কার্যক্রম সোমবার (১৮ সেপ্টেম্বর) উদ্বোধন হওয়ার পর প্রথম দফায় একটি রুটেই নিয়মিত বাস চলছে। খেজুর বাগান থেকে বিজয় সরণি হয়ে বিমানবন্দরের কাওলায় নেমে বাস যাবে উত্তরা জসিমউদ্দিন পর্যন্ত। এই ১১ দশমিক ৪ কিলোমিটার রুটে ৩৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন> একনজরে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে 

প্রথমদিন অনেকে শখ করে বাসে চড়ছেন। বাসযাত্রী সারওয়ার হোসেন বলেন, ৪০ টাকা দিয়ে টিকিট কেটে খেজুর বাগান হয়ে জসিম উদ্দিন থেকে পুনরায় খেজুর বাগান ফিরে আসবেন।

ইন্দ্রিয়া রোডের এক বাসিন্দা বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এখন গণমানুষের হয়েছে। আমরা আমজনতা চড়তে পারছি।

jagonews24

তেজগাঁও কলেজের শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চড়ার শখ আগে থেকে। কিন্তু আমার তো প্রাইভেটকার নাই। যে কারণে উঠতে পারি নাই। আজকে বিআরটিসি বাস চলাচল শুরু করেছে তাই সুযোগ কাজে লাগাইলাম।

কেউ কেউ আবার জটলা এড়িয়ে নিরাপদ চলাচলের জন্য বেছে নিচ্ছেন উড়ালপথ।

খেজুর বাগান থেকে বিমানবন্দর ৩৫ টাকা, খেজুর বাগান থেকে জসিম উদ্দিন ৪০ টাকা, বিমানবন্দর থেকে জসিম উদ্দিন ১০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন> বিমানবন্দর-উত্তরা সড়কের ‘মুশকিল আসান’ এলিভেটেড এক্সপ্রেসওয়ে 

টিকিট মাস্টার স্বয়ন কবির বলেন, খেজুর বাগান থেকে সরাসরি বাস বিমানবন্দরে থামবে। ১৫ মিনিট পর পর বাস ছাড়বে। আজকে প্রথম দিন লোকজনের ভিড় বেশি।

বিআরটিসির পরিচালক (প্রশাসন) এস এম কামরুজ্জামান বলেন, সোমবার থেকে প্রাথমিকভাবে ৮টা ডাবল ডেকার বাস এলিভেটেড এক্সপ্রেসওয়েতে পরিচালনা করা হচ্ছে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত বাস চলাচল করবে। যাত্রী সংখ্যা বাড়লে বাসের সংখ্যাও বাড়বে বলেও জানান তিনি।

এমওএস/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।