ইসলাম-বিরোধী কথা বলা সহ্য করা হবে না : আইজিপি


প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৭ মার্চ ২০১৬

জঙ্গিবাদ একটি সামাজিক ব্যাধি উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ধর্মের বিরুদ্ধে কথা বলায় সেন্টিমেন্টে লাগে। তাই বলে কেউ জঙ্গিবাদের নামে ইসলামের ক্ষতি করার চেষ্টা করলে তা সহ্য করা হবে না। ব্লগার হবেন, লিখবেন। কিন্তু ইসলাম ও নবীকে নিয়ে কটূক্তি ফৌজদারি অপরাধ। তা সহ্য করা হবে না।

রোববার সন্ধ্যায় রাজধানীর ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ারি বিভাগের আয়োজনে কমিউনিটি পুলিশিং সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

আইজিপি বলেন, জেহাদি দল গঠন করে যারা কথিত খেলাফত প্রতিষ্ঠা করতে চায় তারা বিকৃত মানসিকতার। জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে হবে। এজন্য মাদ্রাসার শিক্ষক ও মসজিদের ইমামসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দেশের জন্য কাজ করতে হলে পুলিশকে জনগণের সঙ্গ নিয়েই এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করে আইজিপি বলেন, জনগণ ও পুলিশ এক সঙ্গে কাজ করবে। রুট লেভেলে কাজ করতে গিয়ে জনগণ ও পুলিশের মধ্যে দূরত্ব লক্ষ্য করেছি।। কিন্তু এই দূরত্ব বজায় রেখে দায়িত্ব পালন করা যাবে না। জনগণের সঙ্গে দূরত্ব কমিয়ে পুলিশকে কাজ করতে হবে।

শহিদুল হক বলেন, অনেকেই মনে করেন পুলিশ যাচ্ছেতাই করতে পারে।। কিন্তু আসলে তা ঠিক নয়। আর এই ধারণা পুলিশকেই দূর করতে হবে। পুলিশের অনেক সমস্যা ও সীমাবদ্ধতা আছে। সেগুলোও জনগণকে উপলদ্ধি করার প্রয়োজন বলে মন্তব্য করেন পুলিশ প্রধান।

জনগণের দেয়া করের টাকায় পুলিশের বেতন হয়, জনগণের নিকট পুলিশের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের দালালের ন্যায় ব্যক্তি স্বার্থে না জড়িয়ে কাজে মনোযোগী হতেও পরামর্শ দেন তিনি।

ওয়ারি থানার ডিসি (উপ-পুলিশ কমিশনার) নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, সংসদ সদস্য সানজিদা খানম।

জেইউ/বিএ

আপনার মতামত লিখুন :