সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করে চলে গেলে বাধা দেবো না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৫ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

আগামী ২৮ অক্টোবর বিএনপি শান্তিপূর্ণভাবে রাজধানীর নির্দিষ্ট স্থানে অবস্থান করে চলে গেলে সরকার বাধা দেবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার আন্তঃমন্ত্রণালয় সভা হয়েছে সচিবালয়ে। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ২৮ অক্টোবর সরকার ঢাকার প্রবেশপথ কেন বন্ধ করবে? ঢাকায় মানুষ আসবে ব্যবসায়িক কাজে, চাকরির কাজে। অনেকে ঢাকার বাইরে থেকে এসে অফিস করেন। কাজেই ঢাকার পথ আমরা কেন বন্ধ করবো? আমরা ঢাকার কোনো পথ বন্ধ করবো না। তারা যদি শান্তিপূর্ণভাবে নির্দিষ্ট স্থানে অবস্থান করে চলে যায়, আমরা বাধা দেবো না।

এখনো কোনো দলকেই সমাবেশের অনুমতি দেওয়া হয়নি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি সমাবেশের যে অনুরোধ করেছে, কীভাবে করেছে সেটা পুলিশ কমিশনার জানেন। ঢাকায় কোন জায়গায় করলে, এত লোক আনবে বলে তারা ঘোষণা দিয়েছে… তারা নাকি সারাদেশ থেকে যারাই বিএনপি করে, তাদের নিয়ে আসবে। কোনো সদস্যই নাকি বাদ থাকবে না। এমনই আমরা শুনছি। তেমনই যদি হয়, এত লোক ঢাকায় এলে অন্য ধরনের একটা পরিস্থিতি হতে পারে। সেজন্যই আমাদের কমিশনার সাহেব তাদের কোথায় সমাবেশ করতে দেবেন, সেটি তিনি বুঝবেন। সেভাবেই তিনি সিদ্ধান্ত নেবেন।

‘আমরা পারমিশন দেইনি, আমরা তাদের কোনো পারমিশন দেই না। জামায়াতে ইসলামী নিবন্ধিত দল নয় এখন পর্যন্ত। কাজেই তারা জামায়াতে ইসলামের ব্যানারে যদি আসে, তাহলে তাদের পারমিশন দেওয়ার প্রশ্নই আসে না।’

বিজয় দিবস নিয়ে মন্ত্রী বলেন, এ বছর জাতীয় প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ হবে না বলে এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়েছে। নির্বাচন সামনে হওয়ায় এখন পর্যন্ত সিদ্ধান্ত, প্যারেড অনুষ্ঠান হবে না। প্রধানমন্ত্রী যদি চিন্তা করেন প্যারেড হবে, তাহলে হবে। কেন প্যারেড হবে না, সে ব্যাখ্যা আমাদের কাছে নেই।

আরএমএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।