জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০১ নভেম্বর ২০২৩

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম মো. রাকিব হোসেন (২১)। তার বাড়ি পটুয়াখালী সদর থানার ছোট বিঘাই গ্রামে। বাবার নাম মো. শাহজাহান খলিফা।

বুধবার (১ নভেম্বর) বিকেলে এসব তথ্য জানান এটিইউয়ের পুলিশ সুপার (অপারেশনস্) মোহাম্মদ ছানোয়ার হোসেন।

তিনি বলেন, এটিইউয়ের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকা থেকে ‘আনসারুল্লাহ বাংলা টিম’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতার আসামি রাকিব (২১) প্রাইভেট সিকিউরিটি কোম্পানির গার্ড হিসেবে মহাখালীর একটি বহুতল ভবনে কাজ করত।

‘আনসারুল্লাহ বাংলা টিম’র প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানির ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে উগ্রপন্থি গোষ্ঠীর সমর্থক ও সক্রিয় সদস্য হন গ্রেফতার রাকিব।

ছানোয়ার হোসেন আরও বলেন, গ্রেফতার রাকিব সোশ্যাল মিডিয়ায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের পক্ষে বিভিন্ন প্রচার-প্রচারণাসহ বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে তথাকথিত খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। নতুন সদস্য সংগ্রহ ও জনসমর্থন আদায়ের লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক কাজে জড়িত ছিল।

তিনি জানান, গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত রাকিব গোপনে দাওয়াতি কার্যক্রম পরিচালনার জন্য পাঁচটি এনক্রিপ্টেড মেসেজিং অ্যাপসহ বিভিন্ন অ্যাপস ব্যবহার করে তার অন্য সহযোগীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আসছিল।

অ্যান্টি টেররিজম ইউনিট নজরদারির মাধ্যমে রাকিব হোসেনকে গ্রেফতারকালে তার কাছ থেকে দাওয়াতি কার্যক্রমে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, দুটি (দুই) সিম কার্ড ও বিভিন্ন ডকুমেন্ট জব্দ করেছে।

গ্রেফতার রাকিব ও পলাতক সহযোগী আসামিদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে বনানী মডেল থানায় মামলা দায়ের হয়েছে বলেও জানান এটিইউয়ের এ কর্মকর্তা।

আরএসএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।