পিটিয়ে ঠান্ডা করে দেন: পরিবহন শ্রমিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৯ পিএম, ০৫ নভেম্বর ২০২৩

প‌রিবহন শ্রমিকদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিজেদের বাঁচানোর অ‌ধিকার তো আপনাদের আছে। আপনাদের (গাড়িচালকদের) অ্যাটাক করলে ছেড়ে দেবেন কেন? আপনাদের কাছে গজারি লাঠি আছে, পিটিয়ে ঠান্ডা করে দেবেন।

তিনি বলেন, আপনার সামনে রু‌টি-রু‌জির জায়গাটা পু‌ড়িয়ে দেবে আর আপ‌নারা বসে থাকবেন? এটা হতে পারে না।

রোববার (৫ নভেম্বর) রাতে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে ‘সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবহন শ্রমিকদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, আপনার বাসায় কেউ চু‌রি করতে গেলে আপনারা জোর করে তাকে ধরার চেষ্টা ক‌রেন। নিজেকে বাঁচানোর অ‌ধিকার তো আপনাদের রয়েছে। এটা আইনেও স্বীকৃত। আপনা‌দের কেউ আক্রমণ করলে আপনারা ছেড়ে দেবেন কে‌ন? আপনা‌দের কাছে গজা‌রি লা‌ঠি আছে পি‌টিয়ে ঠান্ডা করে দেন। আপনার রু‌টি-রু‌জির জায়গাটা আপনার সামনে পু‌ড়িয়ে দেবে আর আপ‌নি বসে থাকবেন? এটা হতে পারে না। আমাদের নিরাপত্তা বা‌হিনী তো আছেই, আপনারাও ঘুরে দাঁড়ান।

গাড়ি বন্ধ করা কোনো স‌ঠিক জবাব না। গাড়ি জ্বালানো ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ক্ষ‌তিগ্রস্তদের সাহায্য করা হবে।

বিএনপিকে উদ্দেশ্য করে তি‌নি আরও ব‌লেন, এই দেশে সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে। কোনো হুমকি-ধামকি কাজে আসবে না। যতই হুংকার দেন কাজ হবে না। কারণ এই দেশের মানুষ আপনাদের খু‌ব ভালো করে চেনে। আপনারা বলেন টেকব্যাক বাংলাদেশ অর্থাৎ তারা আবার পেছনে নিয়ে যেতে চায় দেশকে।

আমাদের বাংলাদেশের আজ জয়জয়কার। দুর্বার গ‌তিতে আমরা যখন এ‌গিয়ে চল‌ছি। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দক্ষিণ আ‌ফ্রিকা গিয়ে বলেছিলেন তোমরা য‌দি উন্নয়ন দেখতে চাও, দেশ এ‌গিয়ে যাওয়ার মডেল দেখতে চাও তাহলে বাংলাদেশের শেখ হা‌সিনা সরকারকে ফলো করো।

অনুষ্ঠানে বিশেষ অ‌তি‌থি হিসেবে উপ‌স্থিত‌ ছিলেন আওয়ামী লীগের সভাপ‌তিমণ্ডলীর সদস্য শাজাহান খান, বাস মালিক সমিতির চেয়ারম্যান মশিউর রহমান রাঙ্গা ও মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

টিটি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।