হিযবুত তাহরীরের দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

তারা হলেন- মো. ওমর ফারুক ওরফে এস এম রোকনুজ্জামান ওরফে আবদুল্লাহ ওরফে ওসমান (২৮) ও মো. আসিফ শাহরিয়ার ওরফে সোহেল হাট ওরফে জাদ্দারি বিশ্বাস (২১)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে এ তথ্য জানান এটিইউ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল।

মাহফুজুল আলম রাসেল বলেন, এটিইউয়ের নিজস্ব নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহীর রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে হিযবুত তাহরীরের কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত তিনটি মোবাইল ফোন, তিনটি সিমকার্ড, প্রচারপত্র ও বিপুল পরিমাণ উগ্রবাদী দালিলিক কাগজপত্র উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতাররা রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজারের একটি বাসাভাড়া নিয়ে গোপনে হিযবুত তাহরীরের কার্যক্রম পরিচালনা, সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে গোপন বৈঠকে বসে সরকার উৎখাত ও তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রে নিয়োজিত ছিল। গ্রেফতার ওমর ফারুক ওরফে এস এম রোকনুজ্জামান ওরফে আবদুল্লাহ ওরফে ওসমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ২০২০ সালে স্নাতক সম্পন্ন করে বর্তমানে একটি হার্ডওয়ার কোম্পানিতে কর্মরত।

এটিইউয়ের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার আসিফ শাহরিয়ার ওরফে সোহেল হার্ট ওরফে জাদ্দারি বিশ্বাস বর্তমানে রাজশাহী সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগে স্নাতক প্রথম বর্ষের ছাত্র। গ্রেফতাররা প্রায় ৫ বছর ধরে হিযবুত তাহরীরের কার্যক্রমের সঙ্গে জড়িত। তারা উভয়েই রাজশাহী অঞ্চলে হিযবুত তাহরীরের অন্যতম সংগঠক হিসেবে কাজ করে আসছিল।

টিটি/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।