দুবাই থেকে ৮ কেজি সোনা নিয়ে ফিরছিলেন রেখা, শাহজালালে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২০ ডিসেম্বর ২০২৩

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আট কেজি ২১৭ গ্রাম সোনার বার ও অলংকারসহ এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা। জব্দকৃত বার ও অলংকারের বাজারমূল্য ছয় কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।

বুধবার (২০ ডিসেম্বর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক ফারহানা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইন্সের EK584 ফ্লাইটের যাত্রী রেখা পারভীনকে তল্লাশি করেন শুল্ক গোয়েন্দারা। এসময় তার সাদা হ্যান্ড ব্যাগ থেকে কালো কাপড়ে মোড়ানো সোনার বার ও অলংকার উদ্ধার করা হয়। পরে গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে এসব বের করা হয়। গণনা করে ৬৯টি সোনার বার, একটি সোনার চেইন পাওয়া যায়।

আরও পড়ুন>> বেনাপোলে ২০ সোনার বারসহ কারবারি আটক

পরে তার দেহ তল্লাশি করে আরও ছয়টি সোনার চুড়ি পাওয়া যায়। মোট উদ্ধার করা সোনার বারের ওজন আট কেজি চার গ্রাম। একটি সোনার চেইনের ওজন ১১৫ গ্রাম এবং ছয়টি চুড়ির ওজন ৯৮ গ্রাম। উদ্ধার করা মোট সোনার ওজন আট কেজি ২১৭ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য ছয় কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।

তিনি আরও জানান, জব্দকৃত সোনা ঢাকা কাস্টম হাউসের গুদামে জমা দেওয়া হয়েছে। এছাড়া রেখা পারভীনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

এসএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।