সমাজকল্যাণ মন্ত্রণালয়ে প্রথম অফিস করলেন দীপু মনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪

নতুন মন্ত্রিসভায় সমাজকল্যাণমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করে প্রথম অফিস করলেন ডা. দীপু মনি।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে পৌঁছালে তাকে মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল সংবর্ধনা দিয়ে দপ্তরে নিয়ে যান। এসময় মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর ও সংস্থাপ্রধানরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী তার দপ্তরে সব পর্যায়ের কর্মকর্তার সঙ্গে পরিচয় পর্ব শেষে মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর) আসন থেকে নির্বাচিত হয়ে গত ১১ জানুয়ারি মন্ত্রিপরিষদ সদস্য হিসেবে শপথ নেন ডা. দীপু মনি। সদ্যসাবেক শিক্ষামন্ত্রী দীপু মনি সরকারের প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সাবেক পররাষ্ট্র মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মানবাধিকার বিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

ডা. দীপু মনি বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আইএইচআর/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।