সংসদীয় মৈত্রী গ্রুপের সফরে দৃঢ় হবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক: স্পিকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা দুই দেশের দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, ব্যবসা-বাণিজ্য, সংসদীয় মৈত্রী গ্রুপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউরোপীয় ইউনিয়ন, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করছে।

স্পিকার বলেন, সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দেশগুলোর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করা যেতে পারে।

বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ বলেন, মালয়েশিয়া ও থাইল্যান্ডের পর বাংলাদেশের সঙ্গেই পারস্পরিক সহযোগিতার জন্য চুক্তি সই হয়েছে।

তিনি বলেন, বেলজিয়াম, লুক্সেমবার্গ ও ইউরোপীয় ইউনিয়নের অধীনে বাংলাদেশি নার্স, পরিচর্যাকারী, নির্মাণকর্মী ও প্রকৌশলীদের কাজ দেওয়া হচ্ছে। তিনি বাংলাদেশের সঙ্গে ক্লাইমেট ডায়ালগ শুরু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।