চিকিৎসক ছাড়াই চলছিল ল্যাব, চট্টগ্রামে ৪ প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪২ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

 

চট্টগ্রামে চিকিৎসক ছাড়া ল্যাব পরিচালনার দায়ে ৪ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের ইসিজি, অ্যান্ডোসকপি, এক্সরে ও আলট্রাসনোগ্রাফি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনভর এ অভিযানে নেতৃত্ব দেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

অভিযানে পাঁচলাইশের জেনেটিক ল্যাবে অ্যান্ডোসকপি ও ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। একই এলাকার ঈগল্স আই ডায়াগনস্টিক সেন্টারের ইসিজি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। মেডি হেলথ ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে বিভাগ ও আলট্রাসনোগ্রাফি বিভাগে চিকিৎসক না থাকায় বিভাগ দুটিও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কারণ দর্শাতে বলা হয়েছে। লাইসেন্স না থাকায় পুরো ল্যাব বন্ধ রাখতে বলা হয়েছে সিপিআরএল ল্যাব কর্তৃপক্ষকে।

এছাড়া জামালখান এলাকার ল্যাব এক্সপার্ট, সেনসিভ প্রাইভেট লিমিটেড, ইনোভা হসপিটাল লিমিটেড অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কোনো নিয়োগ সংক্রান্ত তথ্য না রাখা, ডিপ্লোমাবিহীন টেকনিশিয়ান দ্বারা ব্লাড কালেকশনসহ বিভিন্ন ত্রুটি বিচ্যুতি ও অনিয়মের পাওয়ায় তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, ‘বিভিন্ন অনিয়ম খুঁজতে স্বাস্থ্য বিভাগের অভিযান শুরু হয়েছে। যেখানে যেখানে অনিয়ম পাওয়া গেছে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।’

এএজেড/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।