শ্রমে নজরুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০১ মার্চ ২০২৪

সরকার গঠনের এক মাস ২০ দিন পর প্রতিমন্ত্রী পেলো শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।

শুক্রবার (১ মার্চ) বঙ্গভবনে শপথ নেওয়ার পর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরী। অন্যদিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাহিদ ইজাহার খানকে সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন নিয়োগ পাওয়া সাত প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়। পরে ১১ জানুয়ারি গঠিত হয় নতুন মন্ত্রিসভা। ওইদিন সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্য ছিলেন ৩৭ জন।

নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী ছিলেন। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হয়নি তখন। এ দুই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের কাছে রেখেছিলেন।

এর আগের মন্ত্রিসভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন মন্নুজান সুফিয়ান। কে এম খালিদ ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী।

আরএমএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।