জরিমানার ভয়ে সিঁড়িতে রেলিং লাগালেন লঞ্চ মালিকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ১০ এপ্রিল ২০২৪

সড়ক, রেল ও বিমানপথের পাশাপাশি ঘরমুখো মানুষের ঈদযাত্রার অন্যতম মাধ্যম নৌপথ। এসময় লঞ্চযাত্রা থাকে পছন্দের শীর্ষে। ঈদে লঞ্চযাত্রাকে কেন্দ্র করে ঘটে নানান দুর্ঘটনা। বিশেষ করে লঞ্চে ওঠার সিঁড়ি অনেকটা অসমতল হওয়ায় এ দুর্ঘটনা ঘটে। তবে এমন দুর্ঘটনা রোধে বিআইডব্লিউটিএ'র জরিমানার হুঁশিয়ারির পর সিঁড়িতে রেলিং লাগিয়েছেন লঞ্চ মালিকরা।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে বিআইডব্লিউটিএ'র কন্ট্রোল রুম থেকে ঘোষণা দেওয়ার পর সিঁড়িতে রেলিং লাগান লঞ্চ মালিকরা।

জানা গেছে, সদরঘাটে দায়িত্বরত ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের তরফ থেকে লঞ্চে উঠার সময় নিরাপত্তা স্বার্থে ডাবল সিড়ি এবং সিঁড়িতে রেলিং লাগানোর বিষয়ে ব্যবস্থা নিতে বিআইডব্লিউটিএ'র কর্মকর্তাদের অনুরোধ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে কন্ট্রোল রুম থেকে ঘোষণা দেওয়া হয়, যেসব লঞ্চে ডাবল সিঁড়ি এবং সিঁড়িতে রেলিং থাকবে না মেজিস্ট্রেট তাদের জরিমানা করবেন।

জরিমানার ভয়ে সিঁড়িতে রেলিং লাগালেন লঞ্চ মালিকরা

আরও পড়ুন>>>>

জরিমানার ভয়ে সিঁড়িতে রেলিং লাগালেন লঞ্চ মালিকরা

কিছুক্ষণের মধ্যেই সব লঞ্চগুলোতে ডাবল সিঁড়ি এবং সিঁড়িতে রেলিং লাগাতে তোড়জোড় দেখা যায়। তাসরিফ-২ লঞ্চের স্টাফ আব্দুস সবুর মণ্ডল বলেন, ঘাট থেকে ঘোষণা দিছে ডাবল সিঁড়ি আর রেলিং লাগাইতে। সেজন্য মালিকের নির্দেশে সেগুলা লাগাইছি। অনেক সময় মানুষ তাড়াহুড়া কইরা পানিতে পইরা যায় সেইজন্যই এই ব্যবস্থা।

আইএইচআর/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।