ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২০, আহত ৪৬২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২১ এপ্রিল ২০২৪

পবিত্র ঈদুল ফিতরের আগে ও পরে ১৭ দিনে ২৮৬টি সড়ক দুর্ঘটনায় সারাদেশে ৩২০ জন নিহত এবং ৪৬২ আহত হয়েছেন। এ হিসেবে দিনে গড়ে প্রায় ১৭টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ও প্রায় ২৭ জন আহত হয়েছেন। যা গত বছরের চেয়ে ১৮ দশমিক ৭৫ শতাংশ বেড়েছে।

রোববার (২১ এপ্রিল) রাজধানীর বনানীতে বিআরটিএ সদর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনা, বিআরটিএ’র নেওয়া ব্যবস্থা ও সড়কের সার্বিক নিরাপত্তা সংক্রান্ত এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে বিআরটিএ।

ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২০, আহত ৪৬২

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে বিআরটিএ চেয়ারম্যান বলেন, গত বছর ঈদুল ফিতরের আগে ও পরে ১৫ দিনে মোট ২৫৩টি সড়ক দুর্ঘটনায় ২৩৯জন নিহত ও ৫১০জন আহত হন। অর্থাৎ গড়ে প্রতিদিন প্রায় ১৭টি সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ৩৪ জন আহত হন। গত বছরের তুলনায় এবারে নিহতের গড় সংখ্যা প্রায় ১৮ দশমিক ৭৫ শতাংশ বেড়েছে।

এমএমএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।