ভিসির বাসভবনে হামলার মামলা প্রত্যাহারের দাবি কেন?

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ এএম, ১৮ এপ্রিল ২০১৮
ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় মামলা প্রত্যাহারের দাবি কেন? এখন প্রশ্ন দেখা দিয়েছে মামলা প্রত্যাহার দাবিকারীরা কি হামলার সঙ্গে যুক্ত? এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এমন প্রশ্ন উত্থাপন করেন।

তিনি বলেন, যারা উপাচার্যের বাসভবনে হামলা করেছে এবং যারা এর পেছন থেকে কল-কাঠি নেড়েছে তাদেরকে আইনের আওতায় আনা হোক এবং তাদের বিচার নিশ্চত করা হোক। এই আন্দোলনের পেছনে ষড়যন্ত্র ছিল, সেই ষড়যন্ত্র ভেস্তে গেছে বিধায় নানান ধরণের কথাবার্তা ছড়ানো হচ্ছে।

হাছান বলেন, যুদ্ধাপরাধীর একটি চক্র এখনও বিভিন্নভাবে দেশকে অস্তিতিশীল করার চেষ্টা করছে। আর এসবের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপির নেত্রী খালেদা জিয়া।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পী, সাবেক প্রধান তথ্য কমিশনার কবি আজিজুর রহমান, ঢাকায় রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক আলেকজান্ডার পি. ডেমিন প্রমুখ।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী (বীর বিক্রম) এবং মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার কর্নেল আবু ওসমান চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়।

এইউএ/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :