ষড়যন্ত্রকারীদের সঙ্গে সংলাপ হতে পারে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৩ আগস্ট ২০১৮
ছবি-ফাইল

ষড়যন্ত্রকারী আর সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, যারা সন্ত্রাসী দল হিসেবে সাব্যস্ত হয়েছে, জীবন্ত মানুষের গায়ে পেট্টোল ঢেলে মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায় তাদরে সঙ্গে কিসের সংলাপ।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গবন্ধু হত্যা ও জেনারেল জিয়ার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আপনারা ষড়যন্ত্রও করবেন আবার সংলাপও করতে চাইবেন- এটি তো হতে পারে না। ভুয়া জন্মদিন পালন করে ১৫ আগস্ট কেক কাটবেন, শিশু-কিশোরদের ঘাড়ে চড়ে সরকার উৎখাতের ষড়যন্ত্র করবেন, দেশে-বিদেশে বসে ষড়যন্ত্র করবেন আবার সংলাপ করবেন সেটি তো হতে পারে না। কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে যুক্তদের তালিকা প্রকাশের দাবি জানান এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর স্বার্থে, ইতিহাসের পাতাকে কালিমামুক্ত করার স্বার্থে এবং সত্য উদ্ঘাটনের জন্য সত্য প্রকাশের স্বার্থে একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে যারা যুক্ত ছিল এবং পেছন থেকে কারা ষড়যন্ত্র করেছিল জিয়াউর রহমানসহ আরও যারা জড়িত ছিল তাদের তালিকা প্রকাশ করে আইনের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করা হোক।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

এইউএ/এমআরএম/আরআইপি

আপনার মতামত লিখুন :