মোনাফেকরা এদেশে কখনো জয়ী হবে না

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যারা বঙ্গবন্ধুর রক্তের সঙ্গে বেঈমানি করেছে, তার স্বপ্ন নিয়ে মোনাফেকি করেছে তারা এদেশে কখনও জয়ী হতে পারবে না। অপশক্তির চক্রান্ত-ষড়যন্ত্র সফল হবে না।

সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিবি ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ছিলেন অবৈধভাবে ক্ষমতাদখলকারী শাসক। তিনি কখনো মুক্তিযুদ্ধ করেননি। পাকিস্তানিদের এজেন্ট হিসেবে তিনি মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন। তার দল বিএনপি হলো জলাতংক রোগের মতো, জনগণ যাকে ভয় পায়। বিএনপির কোনো পরিকল্পনাই সফল হচ্ছে না দেখে তারা হতাশ। আর এজন্যই আবোল-তাবোল বকছে।

সাহিত্যিক, সাংবাদিক রাহাত খান বলেন, ১৫ আগস্ট শুধু শোক নয় বঙ্গবন্ধুর ঘাতকদের বিরুদ্ধে জেগে ওঠার দিন। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশকে পাকিস্তানি ভাবধারায় নিয়ে যেতে চেয়েছিল তারা যাতে আবারও ক্ষমতায় আসতে না পারে এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

বিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর বেপারীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- সংস্থার সাধারণ সম্পাদক সাইফুর রহমান তপন, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার, বর্তমান সংলাপের নির্বাহী সম্পাদক ড. আলাউদ্দিন আলন, সত্যব্রত আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য খালেদা খানম রুনু ও যুগ্ম সম্পাদক ব্যারিস্টার তানজীব সরোয়ার, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুর রহমান ঢালী, বাংলাদেশ ইউপি চেয়ারম্যান সমিতির মহাসচিব আব্দুর রাজ্জাক পিন্টু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. মহীউদ্দিন এবং বাংলাদেশ ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম বুলবুল।

এমআরএম/আরআইপি

আপনার মতামত লিখুন :