রাজনৈতিক সুবিচার ছাড়া স্বাধীন বাংলাদেশের কথা ভাবা যায় না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

রাজনৈতিক সুবিচার ছাড়া মুক্ত স্বাধীন বাংলাদেশের কথা ভাবা যায় না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজনৈতিক দৃষ্টিভঙ্গি শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় এই ক্যাম্পেইন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের ৪০টি জেলা থেকে আওয়ামী লীগ এবং বিএনপির ৪০০ নেতা এই ক্যাম্পেইনে যোগ দেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

ক্যাম্পেইনের সংক্ষিপ্ত উদ্বোধনী বক্তব্যে মঈন খান বলেন, ‘গণতন্ত্র না থাকলে উন্নয়ন সম্ভব না। আমরা এ কথাই বলতে এসেছি। আমরা সামাজিক সুবিচার, রাজনৈতিক সুবিচার দাবি করি, এগুলো ছাড়া মুক্ত স্বাধীন বাংলাদেশের কথা ভাবা যায় না।’

তিনি বলেন, ‘আমরা রাজনৈতিক দল, সমাজের বিভিন্ন পর্যায়ের মানুষের হাতে হাত ধরে এগুতে চাই। কারণ একসঙ্গে কাজ করলে আমরা গণতন্ত্র ও উন্নয়ন আনতে পারব। আমরা রাজনীতিতে শান্তির কথা বলছি। শান্তি খুব প্রয়োজন। কিন্তু সুবিচার ছাড়া শান্তি সম্ভব না। আমরা একটা শান্তিপূর্ণ নির্বাচন চাই। শুধু তাই নয়, আমরা একটা শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ চাই। এটাই আমাদের স্বাধীনতার লক্ষ্য ছিল।’

এই ক্যাম্পেইনে বিএনপি নেতাদের মধ্যে দলটির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, রাশেদা বেগম হীরা, কেন্দ্রীয় নেতা নিলোফার চৌধুরী মনি, জাসাস কেন্দ্রীয় নেতা শায়লা প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এইউএ/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :