রোববার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা : মওদুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

বিএনপি আগামী রোববার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বিএনপির প্রয়াত নেতা আ স ম হান্নান শাহ্’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক অধিকার ফোরাম নামের একটি সংগঠন এ সভার আয়োজন করে।

মওদুদ বলেন, আমাদের বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুককে যেভাবে পুলিশ প্রহার করেছে, আগামী নির্বাচনকে সামনে রেখে পর্দায় এসব ভিডিও দেখালে আওয়ামী লীগের ভোট কমবে। এ ধরণের অনেক ঘটনা আছে যা আমরা তুলে ধরতে পারি।

প্রতারণার জন্য নতুন প্রজন্ম আর আওয়ামী লীগকে ভোট দেবে না দাবি করে তিনি বলেন, 'কোটা সংস্কার আন্দোলনের প্রথম দিকে সরকার তাদেরকে সমর্থন জানালেও পরে প্রতারণা করেছে। ঠিক একই আচরণ করেছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে। আগামী নির্বাচনে এই নতুন প্রজন্ম আওয়ামী লীগকে প্রত্যাখান করবে। গত ৯/১০ বছরে অর্থ ছাড়া কারও চাকরি হয়নি।’

ডিজিটাল নিরাপত্তা আইনের কড়া সমালোচনা করে তিনি বলেন, এই আইনটা করা হয়েছে নির্বাচনের আগে গণমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখার জন্য।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার ‘এ ব্রোকেন ড্রিম’ বইয়ের কিছু অংশ পড়েছেন জানিয়ে মওদুদ বলেন, ‘যারা এই বই পড়েননি তারা এর প্রতিবাদ করেছেন। তিনি বইতে লিখেছেন কীভাবে সরকার দেশের সর্বোচ্চ বিচার বিভাগের ওপর রাজনৈতিক প্রভাব বিস্তার করেছে। বইটি রাজনৈতিক এবং সামাজিকভাবে ঐতিহাসিক দলিল। এজন্য তাকে (এসকে সিনহা) ধন্যবাদ জানাই।’

সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক বলেন, '৩০ তারিখ আমাদের জনসভা হবে ইনশাআল্লাহ। গোটা দেশের মানুষ আমাদের সঙ্গে আছে। এক আল্লাহ ছাড়া বিএনপিকে ঠেকিয়ে রাখার কেউ নেই। সারা দেশের মানুষ অপেক্ষায় আছে কখন আন্দোলনের ঘোষণা আসবে।’

আয়োজক সংগঠনের সহ-সভাপতি মুজিবুর রহমানের চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, সাবিরা নাজমুল, সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।