বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের তালা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পাওয়ায় নয়াপল্টনে বিক্ষোভ দেখিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনের সমর্থকরা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মিলনের শতাধিক সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন শুরু করে।

এতে নেতৃত্ব দেন চাঁদপুর কচুয়া উপজেলার আশরাফপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ এলাহী সুভাস।

বিক্ষোভরত নেতাকর্মীরা এক পর্যায়ে নয়াল্টনের দলীয় কার্যালয়ে তালা মারেন।
বিক্ষুব্ধদের অভিযোগ, চাঁদপুর-১ আসনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে মনোনয়ন না দিয়ে মালয়েশিয়া বিএনপি নেতা মোশাররফ হোসেনকে মনোনয়ন দেয়া হয়েছে। দলের এ সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানান তারা।
বিক্ষুব্ধ নেতাকর্মীরা দুপুর ২টার দিকে ওই তালা খুলে দেন। তবে সেখান থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের দিকে রওনা হয়েছেন। এরআগে গতরাতে গুলশানে বিক্ষোভ দেখান কুষ্টিয়া-৩ আসনের মনোনয়ন বঞ্চিত সোহরাব উদ্দিনের সমর্থকরা।

শনিবারে বিক্ষোভের আগে ওই কার্যালয়ে সংবাদ সম্মেলনে মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভের বিষয়ে রুহুল কবীর রিজভী বলেন, এটা বিক্ষোভের কিছু হয়নি। ছোট-খাটো দুয়েকটি প্রতিক্রিয়া.. এটা কি নতুন কিছু? এটা তো নতুন নয়। বরং যাদের দেয়া হয়েছে তারা অত্যন্ত জনপ্রিয় এলাকায়। আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে এলাকার মানুষের কাছে তাদের সম্পৃক্ততা অত্যন্ত নিবিড়। সুতরাং যাদের মনোনয়ন দেয়া হয়েছে তারা প্রাণবন্ত এবং আগামী নির্বাচনে সকল প্রতিকূলতার মুখে তারা লড়ে যাবে।’

কেএইচ/এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]