মাহীর অফিসে চুরির ঘটনায় ‘পরিচিতরাই’ জড়িত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৮ মে ২০১৯

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরীর মধ্য বাড্ডার রাজনৈতিক কার্যালয়ে চুরির ঘটনাটি ‘পরিচিতরাই’ ঘটিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

গত ১২ মে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মাহীর অফিসের তালা ভেঙে চুরির অভিযোগ করা হয়। তবে শুক্রবার (১৭ মে) সেই বিজ্ঞপ্তি সংশোধন করে বলা হয়েছে, মাহী বি চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ে মূল দরজার তালা ভেঙে চুরির যে ঘটনা ঘটেছিল, সেই তথ্য সঠিক নয়।

সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস কক্ষের নিরাপত্তার জন্য ব্যবহৃত মূল দরজার চাবি সঠিক পদ্ধতিতে সংরক্ষণ করা হতো না। এছাড়া অফিস খোলা বা অফিস কক্ষের চাবি ব্যবহারের কোনো সুনির্দিষ্ট নীতিমালাও ছিল না। মাহী বি চৌধুরীর অফিস কক্ষের চাবিটির কপি অফিস কক্ষের প্রহরী ছাড়াও অনেকের কাছেই ব্যবহারের জন্য সংরক্ষিত ছিল। ফলে অফিসের নিরাপত্তা সঠিকভাবে নিশ্চিত করা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই চুরির ঘটনাটি অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারী বা রাজনৈতিক কার্যালয়ে আগত কোনো পরিচিত ব্যক্তির দ্বারাই সংগঠিত হয়েছে বলে আমাদের ধারণা। সংঘটিত চুরির বিষয়ে বিস্তারিত জানা এবং দোষীদের চিহ্নিত করার লক্ষ্যে, দলের অভ্যন্তরে তদন্ত কার্যক্রম শুরু হতে যাচ্ছে। অফিস কক্ষের ঘটনাটি সংক্রান্ত তদন্ত কার্যক্রম শেষে বিস্তারিত অবগত করা হবে।

এইউএ/এমএসএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :