গা ঝাড়া দিয়ে উঠলে সরকারের পতন নিশ্চিত : দুদু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২১ মে ২০১৯
ফাইল ছবি

বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য বিএনপির নেতাকর্মীদের চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, আমরা যেভাবে আরাম-আয়েশে চলছি, এভাবে স্বৈরশাসকের পতন হয় না। স্বৈরতন্ত্রের পতন হয় না। আমরা একবার গা ঝাড়া দিয়ে উঠলে এই সরকারের পতন নিশ্চিত।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও আরোগ্য কামনায় আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনাতা ফোরাম নামের একটি সংগঠন।

দুদু বলেন, গত ১২ বছর ধরে দেশটি ভয়াবহ রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এর থেকে মুক্তি পেতে আমরা নানা ধরনের চেষ্টা চালিয়েছি। কিন্তু এখন পর্যন্ত এই বোঝা আমরা মাথা থেকে নামাতে পারিনি।

বিএনপির এই নেতা বলেন, পাকিস্তানের স্বৈরশাসক পতনের জন্য আমরা একাত্তরে যুদ্ধ করেছি এবং সেই যুদ্ধের ঘোষণা দিয়েছেন আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কিন্তু সেই দলের কর্মী হয়ে আমরা এখনও স্বৈরশাসকের পতন ঘটাতে পারিনি। এটা খুবই দুঃখজনক।

দুদু বলেন, অক্ষমতার কারণে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া এখনও জেলে। আমরা যদি গা ঝাড়া দিয়ে উঠতে পারতাম, সত্যিকারের লড়াইটা যদি করতে পারতাম, তাহলে তাকে মুক্ত করতে পারতাম।

সাবেক এই সংসদ সদস্য বলেন, আমাদের নেতা তারেক রহমান তিনি সংগঠন তৈরি করছেন। বন্ধুরা, হতাশ হওয়ার কিছু নেই। মিথ্যা সব সময় সত্যের কাছে পরাজিত হয়। অন্যায় সব সময় ন্যায়ের কাছে পরাজিত হয়। আমি ব্যক্তিগতভাবে নিশ্চিত, এই সরকার আর বেশি দিন ক্ষমতায় নেই। কারণ মিথ্যা চিরস্থায়ী নয়। আমরা আমাদের কাজ যদি সঠিকভাবে করতে পারি তাহলে এই সরকারের পতন অনিবার্য ।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপি র নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ নেসারুল, নিপুন রায় চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান প্রমুখ।

কেএইচ/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :