র‌্যাব পরিচয়ে বিএনপি নেতা হাসান মামুনকে তুলে নেয়ার অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৮ এএম, ১৬ জুন ২০১৯
ফাইল ছবি

বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনকে র‌্যাব পরিচয়ে থেকে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। শনিবার (১৫ জুন) রাত ১১টা ২০ মিনিটে হাসান মামুনের শান্তিনগরের বাসা থেকে তাকে তুলে নেয়া হয় বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন তিনি।

রাত ১টার দিকে রিজভী জাগো নিউজকে বলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি হাসান মামুনকে তার শান্তিনগরের বাসা থেকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়া হয়েছে। এখনও পর্যন্ত তাকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়নি। এ ঘটনা খুবই এলার্মিং।

অবিলম্বে হাসান মামুনকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে রিজভী বলেন, গণধিকৃত মিডনাইট ভোটারবিহীন সরকার ভীতসন্ত্রস্ত হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা, গুম-খুন অব্যাহত রেখেছে। গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি রেখেছে। হাসান মামুনের মতো একজন পরিচ্ছন্ন নেতাকে তুলে নিয়েছে। এসব গুম-খুন, হামলা-মামলা দিয়ে জনগণের আদালত থেকে রেহাই পাওয়া যাবে না।

সরকারের উদ্দেশ্যে রিজভী বলেন, অবিলম্বে নতুন নির্বাচনের ব্যবস্থা করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। হাসান মামুনকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিন। অন্যথায় গণআন্দোলনে পালানোর পথ খুঁজে পাবেন না।

কেএইচ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]