আড়িয়াল বিলে বিমানবন্দর স্থাপনে মাহীর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৫ জুন ২০১৯

মুন্সীগঞ্জের আড়িয়াল খাঁ বিলে প্রস্তাবিত বিমানবন্দর ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন বিকল্প ধারার বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী।

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে যুক্তফ্রন্ট আয়োজিত ‘বাজেট-২০১৯-২০, বাস্তবায়ন ও চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অনুরোধ জানান।

মাহী বি চৌধুরী বলেন, আমার নির্বাচনী এলাকার মানুষকে ভুল বুঝিয়ে, মিথ্যা তথ্য দিয়ে একটা আন্দোলন করানো হয়েছিল। এখন মানুষ বুঝতে পেরেছে। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাবো যেহেতু ভুল বুঝতে পেরেছি, আমাদের বিমানবন্দরটি ফিরিয়ে দিন।

তিনি বলেন, কম মূল্যের বিড়ি সিগারেটের ওপর ট্যাক্স বাড়াতে হবে। গুল জর্দার ওপর ট্যাক্স বসাতে হবে। তামাক থেকে সরকারের যে ট্যাক্স আসবে তার ৪০ শতাংশ দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের চিকিৎসায় ব্যয় করতে হবে।

মাহী বলেন, উপজেলা হাসপাতালে প্রতি বছর ৫০টি করে বেড বাড়াতে হবে। উপজেলা হাসপাতালে মেশিন দেয়া হয়েছে আজ থেকে পাঁচ বছর আগে। তবে এখন পর্যন্ত সে মেশিন চালানোর অপারেটর পদ সৃষ্টি হয়নি।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, যে কৃষক তেভাগা আন্দোলনের আওয়াজ তুলেছিল ‘জান দেবো, তবু ধান দেবো না’ সেই কৃষক আজ ক্ষেতের ধান পুড়িয়ে দিচ্ছে দাম না পেয়ে, এর দায় সরকারকে নিতে হবে। সরকার কৃষিতে ভর্তুকি দিচ্ছে তাকে সাধুবাদ জানাই, কিন্তু কৃষিপণ্য ক্রয়েও ভর্তুকি দিতে হবে। পোষাক কারখানা মালিক, ঋণখেলাপী, কালো টাকার মালিকরা প্রণোদনা পায় কৃষক তার শস্য বিক্রিতে কেন প্রণোদনা পাবে না।

যুক্তফ্রন্টের সমন্বকারী ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলনের সভাপতিত্বে আলোচনায় বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, শমসের মোবিন চৌধুরী, বিএলডিপি চেয়ারম্যান নাজিমউদ্দিন আল আজাদ, লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জনদল চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী, বাগসদ সভাপতি সরদার শামস আল মামুন, জনতা লীগ চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এইউএ/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]