বিএনপি নেতা আঞ্জুর ওপর হামলাকারীদের বহিষ্কার দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৬ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯

দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সী বজলুল বাসিত আঞ্জুর ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবি জানিয়েছেন দলটির নেতারা।

শনিবার (৭ সেপ্টেম্বর) এ নিয়ে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬টি থানার সভাপতি ও সাধারণ সম্পাদকদের উপস্থিতিতে দিনব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আঞ্জুর ওপর হামলার দায়ে সোহেল রহমান, শামীম পারভেজ, মোয়াজ্জেমসহ সংগঠনের কয়েকজন নেতাকে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তি গ্রহণের জন্য রেজুলেশন লেখা হয়। এতে ঢাকা মহানগর উত্তর বিএনপির ৭০ জন নেতা স্বাক্ষর করেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এ বি এম রাজ্জাক জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, গত পহেলা সেপ্টেম্বর বিএনপির ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে এলে মুন্সী বজলুল বাসিত আঞ্জুর ওপর সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় তার পাঞ্জাবি ছিড়ে শরীর থেকে খুলে নেয়। উদ্ধুত পরিস্থিতিতে আঞ্জু দৌঁড়ে পালান।

অভিযোগ রয়েছে, কমিটি বাণিজ্য, কাউন্সিলর মনোনয়ন বাণিজ্যসহ নানা ইস্যুতে আঞ্জুর ওপর সংগঠনের একটি অংশ ক্ষুব্ধ। এ ইস্যুকে পুঁজি করে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম, যিনি বর্তমানে মালয়েশিয়া অবস্থান করছেন, তিনি তার অনুসারীদের দিয়ে আঞ্জুর ওপর হামলার ঘটনা ঘটিয়ে রাজনৈতিক ফায়দা নেয়ার চেষ্টা করছেন।

কেএইচ/এমএসএইচ