খালেদা জিয়ার জন্য মানুষ কাঁদে কেন : প্রশ্ন রিজভীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য গণ-আন্দোলন গড়ে তোলার হুংকার দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ‘আমরা জানি, কোনো অন্যায়ের জন্য নয়, কোনো অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এত জনপ্রিয়তা কেন? এত অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন?’

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এ মূহুর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।’

jagonews24

রিজভীর নেতৃত্বে মিছিলটি রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

‘এই সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্যা বেকার তরুণ হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এ সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে’,- বলেন রিজভী।

মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুব দলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক- মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য ডা. জাহিদুল কবির, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া প্রমুখ।

কেএইচ/জেডএ/এমকেএইচ