বর্ণবাদের বিরুদ্ধে বাংলাদেশকেও সোচ্চার হতে হবে : মেনন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৪১ পিএম, ০৮ জুন ২০২০
ফাইল ছবি

বর্ণবাদ বিরোধী সংগ্রামে জনগণের সমর্থন বাংলাদেশ রাষ্ট্রের অঙ্গীকার অথচ যুক্তরাষ্ট্রসহ বিশ্বে যখনই সেই বর্ণবাদী নিষ্ঠুরতার বিরুদ্ধে প্রতিবাদ চলছে তখন বাংলাদেশ নিশ্চুপ, গণতান্ত্রিক শক্তিও নিশ্চুপ। কালোদের প্রতি যুক্তরাষ্ট্রের সমানাধিকারের বিরুদ্ধে বাংলাদেশকেও সোচ্চার হতে হবে। সোচ্চার হতে হবে সকল গণতান্ত্রিক শক্তিকে। কমরেড মুস্তাফিজুর রহমান কাবুল বেঁচে থাকলে যুক্তরাষ্ট্রের এই ঘটনার বিরুদ্ধে শুধু কলমই ধরতেন না, মিছিলে মানুষকে সংগঠিতও করতেন।

সোমবার (৮ জুন) ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও যশোর জেলা সম্পাদকমন্ডলীর সদস্য মুস্তাফিজুর রহমান কাবুল স্মরণে ঢাকা মহানগর আয়োজিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এ কথা বলেন।

মেনন বলেন, কাবুল ছিলেন পার্টির ঐক্যের জন্য সংগ্রামের প্রতীক। দশম কংগ্রেসকে কেন্দ্র করে যশোরে যে পার্টি ভাঙনের ষড়যন্ত্র হয়েছিল তিনি তাকে সফলভাবে রুখে দিয়েছিলেন। ক্যান্সার তাকে আমাদের মাঝ থেকে ছিনিয়ে নিলেও আমাদের মাঝে থাকবেন চিরজীবী হয়ে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত শোক সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন। বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরোর সদস্য কামরূল আহসান, কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়, কেন্দ্রীয় ও মহানগর সদস্য মোস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর আলম ফজলু এবং কেন্দ্রীয় ও মহানগর সদস্য শাহানা ফেরদৌসি লাকী প্রমুখ।

এফএইচএস/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]