জীবনের বিভিন্ন স্তরে অনিশ্চয়তা প্রবেশ করেছে


প্রকাশিত: ১২:৫১ পিএম, ১২ নভেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমদ বলেছেন, জীবনের বিভিন্ন স্তরে অনিশ্চয়তা প্রবেশ করেছে। যারা দেশ ও দশের জন্য কথা বলছেন তারা আজ শঙ্কিত। যে কোনো মুহূর্তে প্রাণ হারানোর সংশয় দেখা দিয়েছে।
 
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মহিলা দলের আয়োজনে ‘ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।
 
অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ বলেন,  রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও অনিশ্চয়তার মধ্য সময় পার করছেন। বিশ্বের অন্যান্যে স্বাধীন দেশে এমন পরিস্থিতি দেখা যাবে না।
 
তিনি বলেন, অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে যেতে হলে দরকার রাজনৈতিক স্থিতিশীলতা। দেশের স্বার্থেই সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা রাষ্ট্রের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। আপনাদের দায়িত্ব হলো দেশের নাগারিকদের কথা ভেবে সেবা দেয়া। সরকারের দিকে দৃষ্টি দিয়ে কাজ করা উচিত হবে না।
 
দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, সরকার জনগণের উপর জোর করে স্থানীয় সরকার নির্বাচন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে। কিন্তু স্থানীয় নির্বাচন দিয়ে দেশের চলমান সমস্যার সমাধান হবে না। এর জন্য স্থানীয় সরকার নির্বাচনের পরিবর্তে জাতীয় পর্যায়ে নির্বাচনের আয়োজন করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এএস/এসকেডি/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]