জিয়ার নাম মানুষের অন্তর থেকে মুছে ফেলা যাবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

সশস্ত্র মুক্তিযুদ্ধ শুরু হয়েছে জিয়াউর রহমানের মাধ্যমে এটা কেউ অস্বীকার করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রথম সেক্টর কমান্ডার জিয়াউর রহমান, কেউ জিয়াউর রহমানের বাইরে অন্য কারও নাম বলতে পারবে না। জিয়াউর রহমানের আদি অক্ষর জেড ফোর্সের প্রথম অধিনায়ক তিনি ছিলেন। অতএব মুক্তিযুদ্ধে তৎকালীন মেজর জিয়াউর রহমানের ভূমিকা কেউ অস্বীকার করতে পারবে না। তাই জিয়ার নাম হয়তো বিভিন্ন জায়গা থেকে মুছে ফেলা যাবে কিন্তু মানুষের অন্তর থেকে মুছে ফেলা যাবে না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রোববার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে জিয়া পরিষদের ব্যানারে এ সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ আজ অন্যায়ভাবে বিরোধী দলের কণ্ঠস্বর দাবিয়ে রাখার জন্য স্বৈরাচারী আচরণ করছে, আপনারা সবাই দেখছেন। আজকে শুধু ক্ষমতায় টিকে থাকাই সরকারের উদ্দেশ্য বলেও তিনি মন্তব্য করেন।

সভায় জিয়া পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবদুল কুদ্দুস সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদ।

এওয়াইএইচ/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]