লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে প্রার্থী দেবে না বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ১৫ মার্চ ২০২১

লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচনসহ আপাতত সব নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

গত ১৩ মার্চ বিকেলে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, স্থায়ী কমিটির সভায় লক্ষ্মীপুরের-২ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।। যেহেতু নির্বাচন কমিশন সকল প্রকার নির্বাচন পরিচালনায় অযোগ্যতার পরিচয় দিয়েছে এবং সরকার নির্লজ্জ্বভাবে সব নির্বাচনগুলোতে বেআইনি হস্তক্ষেপ করছে সেহেতু বাংলাদেশ জাতীয়তাবাদী দল আপাতত সব নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও সম্প্রতি প্রধান বিচারপতি বাংলাদেশের ইমেজ ক্ষুণের বিষয়ে মতামত প্রদান করেছেন। বাংলাদেশের বর্তমান ভোটাধিকার লুণ্ঠন, মানবাধিকার হরণ ও অগণতান্ত্রিক পরিবেশের প্রেক্ষিতে ‘বাংলাদেশের ইমেজ’ সম্পর্কে প্রধান বিচারপতির বক্তব্যের বিষয়ে আরও বিস্তারিত আলোচনার জন্য আইনজীবী ফোরামের নেতাদের প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং সভা মনে করে সংবিধানের ব্যাখ্যা প্রদানকারী প্রতিষ্ঠানের নৈতিক দায়িত্ব এ বিষয়ে সঠিক অবস্থান গ্রহণ করা।

সভায় সম্প্রতি দুদকের একজন অভিযুক্তকে হাইকোর্টের নিষেধাজ্ঞা সত্ত্বেও বিদেশে পলায়ন করতে সহযোগিতা করায় হাইকোর্টের ক্ষুব্ধ প্রতিক্রিয়া এবং দুদকের বির্তকিত ভূমিকা নিয়ে আলোচনা হয়। সভা মনে করে দুদক নিরপেক্ষভাবে দায়িত্ব পালন না করে দলীয় দৃষ্টিকোণ থেকে কাজ করার সুযোগ তৈরি করছে, যা দুর্নীতি দমনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করছে না। সভায় নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য দুদকের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া সভায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের আশু রোগ মুক্তি কামনা করা হয়।

কেএইচ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]