ইশরাকের জন্মদিন পালন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৫ এপ্রিল ২০২১

বিএনপির বিদেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জন্মদিন আজ (৫ এপ্রিল)। এ উপলক্ষে রাত ১২টার পরপরই গুলশানের বাসভবনে পারিবারিকভাবে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় তার মা ও ভাই উপস্থিত ছিলেন। জন্মদিন উপলক্ষে সারাদেশ থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী বিশেষ করে তরুণরা এই নেতাকে শুভেচ্ছা জানান। একই সঙ্গে তার আগামীর পথচলা যাতে সাফল্যমণ্ডিত হয় সেজন্য দোয়া করেন সবাই।

ইঞ্জিনিয়ার ইশরাক ১৯৮৭ সালের এই দিনে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সাদেক হোসেন খোকা এবং ইসমত আরার কোলজুড়ে পৃথিবীতে আসেন। পড়াশোনা করেছেন বাংলাদেশের স্কলাস্টিকা ও যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ে। গ্রাজুয়েশন এবং পোস্ট গ্রাজুয়েশন করেছেন হার্টফোর্ডশায়ারের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে। এরপর দেশে ফিরে মনস্থির করেন বাবার মতোই জনগণের সেবায় আত্মনিয়োগের। অল্প সময়েই এখন তিনি পুরোদস্তুর একজন রাজনীতিবিদ হয়ে ওঠেন।

বিগত জাতীয় নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে বিএনপির হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরবর্তীতে ছেড়ে দেন ঐক্যজোটকে। এরপরই গত বছরের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

কেএইচ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]