নয়াপল্টনে সাওনের জানাজা বিকেল ৫টায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
যুবদল নেতা শহিদুল ইসলাম সাওন/ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া যুবদল নেতা শহীদুল ইসলাম সাওনের (২৬) জানাজার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে জানানো হয়েছিল, শুক্রবার জুমার নামাজের পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সাওনের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

কিন্তু শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির দপ্তর থেকে জানানো হয়েছে, সাওনের জানাজার নামাজ বাদ জুমার পরিবর্তে বিকেল ৫টায় একই স্থানে অনুষ্ঠিত হবে।

jagonews24

দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর বরাত দিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যাপক আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, বাদ জুমার পরিবর্তে বিকেল ৫টায় হবে সাওনের নামাজে জানাজা। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

গত বুধবার মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলকর্মী সাওন মারাত্মকভাবে আহত হন। পরে তাকে ঢামেক হাসপাতালে আনা হলে বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাওন পেশায় ব্যাটারিচালিত অটোরিকশাচালক ছিলেন।

jagonews24

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি এবং দলীয় নেতাকর্মী হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে মুন্সিগঞ্জ শহরের অদূরে মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। সেখানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

সংঘর্ষে গুলিতে সাওন মারাত্মকভাবে আহত হন। পরে সন্ধ্যা ৭টার দিকে তাকে ঢামেক হাসপাতালে আনা হলে নেওয়া হয় লাইফ সাপোর্টে। সাওন মুক্তারপুর ওয়ার্ড যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

কেএইচ/এমকেআর/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।