শেখ রাসেল হত্যা পৃথিবীর নিষ্ঠুরতম হত্যাকাণ্ড: সুজিত রায় নন্দী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৭ অক্টোবর ২০২২
চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বাবু সুজিত রায় নন্দী

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে হত্যার ঘটনা পৃথিবীর নিষ্ঠুরতম এক হত্যাকাণ্ড।

সোমবার (১৭ অক্টোবর) বিকেলে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দরিদ্রদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে মাত্র ১১ বছর বয়সে বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মম হত্যাকাণ্ডের শিকার হয় শেখ রাসেল। পৃথিবীতে যুগে যুগে রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে, কিন্তু এমন নির্মম, নিষ্ঠুর ও পৈশাচিক হত্যাকাণ্ড বিরল।

‘ওই রাতে বঙ্গবন্ধু রাসেলকে নিয়ে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেন। সেখান থেকে সরিয়ে নেওয়ার সময় বঙ্গবন্ধুর ব্যক্তিগত কর্মচারীসহ রাসেলকে আটক করা হয়।

আতঙ্কিত শেখ রাসেল কেঁদে কেঁদে বলছিল, আমি মায়ের কাছে যাবো। পরবর্তীকালে মায়ের লাশ দেখার পর অশ্রুসিক্ত কণ্ঠে মিনতি করেছিল, আমাকে হাসু আপার (শেখ হাসিনা) কাছে পাঠিয়ে দিন।

jagonews24

সুজিত রায় নন্দী বলেন, শেখ রাসেল আমাদের প্রেরণার জায়গা। সে ছিল অমিত সম্ভাবনাময় এক প্রতিভা। বঙ্গবন্ধুর ও তার পরিবারের সবচেয়ে ভালোবাসা ও স্নেহের ছিল শেখ রাসেল।

তিনি আরও বলেছেন, শেখ রাসেল বেঁচে থাকলে, হয়তো আজ তিনিই জাতির নেতৃত্ব দিতেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করতেন। কিন্তু বাঙালি জাতির দুর্ভাগ্য, স্বাধীনতাবিরোধী ঘাতকচক্রের হাতে সে নির্মমভাবে শহীদ হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামের সঞ্চলনায় এ সময় আরও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল রব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন, দপ্তর সম্পাদক শাহ আলম মিজি প্রমুখ।

এসইউজে/এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।