দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মধ্যবিত্ত আরও গরিব হয়েছে: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

চাঁদাবাজি, দুর্নীতি, টেন্ডারবাজি এবং দেশের টাকা বিদেশে পাচার করে সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, এই সরকারের কারণে আজ আমদানিকরাকরা এলসি খুলতে পারেন না। তার জন্য আজ দেশে দুর্ভিক্ষ অবস্থা।

এই বিএনপি নেতা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে গরিব মানুষ না খেয়ে থাকছে, মধ্যবিত্ত আরও গরিব হয়ে গেছে। এই সরকারের দুর্নীতি ও অর্থনীতি ধ্বংসের কারণে দেশে দারিদ্র্য বেড়ে গেছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আগামী ৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বিএনপিঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে কোতোয়ালী থানা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন>>ফের পাইকারি ও খুচরা পর্যায়ে বাড়লো বিদ্যুতের দাম

ডা. শাহাদাত বিএনপির ১০ দফা দাবি আদায়ে সমাবেশ সফল করতে সর্বস্তরের নেতাকর্মীকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ জাকির হোসেনের পরিচালনায় প্রস্তুতি সভায় প্রধান হিসেবে বক্তব্য রাখেন চট্টগাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর।

আরও পড়ুন>>বিদ্যুৎ খাতে সরকারের লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ: ফখরুল

তিনি বলেন, গণবিরোধী সরকার গত ১৪ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। সরকারের ব্যর্থতা, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনার কারণে এমনিতেই জনগণ চরম দুর্ভোগে রয়েছে। এর মধ্যে দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী ও অযৌক্তিক সিদ্ধান্ত। বিদ্যুতের এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তিনি। ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।

সমাবেশে রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নানসহ অন্যরা বক্তব্য রাখেন।

ইকবাল হোসেন/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।