জিয়া পরিবারের কাছে দেশ ও গণতন্ত্র নিরাপদ নয়: ইঞ্জিনিয়ার সবুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

জিয়াউর রহমানই প্রথম হ্যাঁ-না ভোট করে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছিলেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। তিনি বলেন, জিয়ার আমলে হাজারো মানুষ হত্যা করা হয়েছিল। দুর্নীতিবাজ, খুনি, সন্ত্রাসী জিয়া পরিবারের কাছে দেশ ও গণতন্ত্র নিরাপদ নয়। এ দেশের লুণ্ঠিত গণতন্ত্রকে শেখ হাসিনা আন্দোলন সংগ্রাম করে তা পুনরায় প্রতিষ্ঠিত করেছেন। যারা মাগুরা মার্কা নির্বাচন করে বাংলাদেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছিল তারাই আজ গণতান্ত্রিক নির্বাচনের কথা বলে, এটা হাস্যকর।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ আর বি উচ্চ বিদ্যালয় মাঠে জামায়াত-বিএনপির অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের রিরুদ্ধে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর এসব কথা বলেন।

মো. আবদুস সবুর বলেন, কারা বাংলা ভাই, আব্দুর রহমান তৈরি করেছিল তা জাতি ভালো করেই জানে৷ হাওয়া ভবন সৃষ্টির মাধ্যমে সমান্তরাল আরেকটি সরকার চালিয়েছে যারা তারা আবার অগ্নি সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়৷ দেশবাসী ভুলে যায়নি বিএনপির আমলে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছিল।

তিনি আরও বলেন, কানাডার আদালতে দন্ডপ্রাপ্ত আসামির কাছে এখন গণতন্ত্রের সবক শুনতে হয়। অথচ তারাই সোয়া কোটি ভুয়া ভোটার তৈরি করে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছিল। বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রা, সমৃদ্ধি শেখ হাসিনার কাছেই নিরাপদ। আগামী নির্বাচনে সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনা সরকারকে নৌকা মার্কায় ভোট দিতে দেশের জনগণ ঐক্যবদ্ধ। কোনো অপশক্তিই এ উন্নয়ন বাধাগ্রস্থ করতে পারবে না।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, চান্দিনার সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান জয়, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পারুল আক্তার, কুমিল্লা উত্তর জেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন, সাধারণ সম্পাদক লিটন সরকার, মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান রতন শিকদার, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন শিকদার, তিতাস উপজেলার সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক সোহেল শিকদার, চান্দিনা উপজেলার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ কুমিল্লা উত্তর জেলার আওয়ামী লীগও সহযোগী সংগঠনের নেতারা।

এসইউজে/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।