নির্বাচন সামনে রেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র হচ্ছে: বিপ্লব বড়ুয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ৩০ মার্চ ২০২৩
বক্তব্য রাখেন বিপ্লব বড়ুয়া/ছবি: সংগৃহীত

জাতীয় নিবার্চন সামনে রেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, কোনো কোনো মহল আগামী নির্বাচন, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ভণ্ডুল করে দেশে অনির্বাচিত, অসাংবিধানিক সরকার আনতে চায়। তারা এমন একটি পরিবেশ সৃষ্টি করতে চান। আমাদের আজকের অবস্থান হচ্ছে, এ ধরনের দূরভিসন্ধিমূলক, ষড়যন্ত্রমূলক তথ্য সন্ত্রাস করে যারা জাতিকে উসকে দিতে চান, তাদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাজধানীর ধানমন্ডির রাসেল স্কয়ারে যুব মহিলা লীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘এ ধরনের ভুল এ কাগজটি (প্রথম আলো) প্রথম করেছে, তা কিন্তু নয়। দেশে যদি গণমাধ্যম মনিটরিংয়ে কোনো সংস্থা থাকতো, তাহলে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করলে দেখা যেত কাগজটি প্রতিদিন, প্রতিবছর নির্লজ্জভাবে কত উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন করেছে।’

তিনি বলেন, ‘একটি বানোয়াট সংবাদ শিরোনাম সৃষ্টি করা নিছক অপরাধ বা ভুল হতে পারে না। আজকে জাতির জন্য দুর্ভাগ্য যে, তারা এমন একটি স্পর্শকাতর দিনে একটি সংবাদ করলেন, যেদিন আমাদের স্বাধীনতা দিবস। এ দিবস এমনি এমনি আসেনি। ৩০ লাখ মানুষ রক্ত দিয়েছে, দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছেন, এক কোটি লোক ঘরবাড়ি ছাড়া হয়েছে। তিন কোটি মানুষ গৃহহীন হয়েছিল।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, মোহাম্মদ এ আরাফাত, যুব মহিলা লীগের সভাপতি ডেইজী সারোয়ার, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি প্রমুখ।

এসইউজে/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।