সামর্থ্য থাকলে ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধে শরিক হতাম: হেফাজত আমির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১৩ অক্টোবর ২০২৩

চট্টগ্রামে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, আমাদের যদি সামর্থ্য থাকতো তাহলে মজলুম ফিলিস্তিনি মুসলমানদের সঙ্গে মিলে ইহুদিবাদী জালেম ও অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে জিহাদে শরিক হতাম। প্রথম কিবলা মসজিদুল আকসা মুক্ত করা মুসলমানদের ঈমানি দায়িত্ব। আমাদের যেহেতু সেই সুযোগ নেই, তাই আমরা তাদের স্বাধীনতা সংগ্রামের প্রতি সর্বাত্মক সংহতি ও সমর্থন প্রকাশ করছি।

ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি আগ্রাসন, হত্যা, নিপীড়ন ও দখলদারত্বের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে হেফাজত আমির বলেন এসব কথা। হাটহাজারী নূর মসজিদের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অনুষ্ঠিত মিছিলপূর্ব সমাবেশটি সঞ্চালনা করেছেন কর্মসূচি বাস্তবায়ন কমিটির সচিব মাওলানা এমরান সিকদার।

মুহিব্বুল্লাহ বাবুনগরী আরও বলেন, ইসরায়েল ফিলিস্তিনি মুসলমানদের ওপর ভয়াবহ জুলুম চালাচ্ছে। ফিলিস্তিনিদের আবাসভূমি অবৈধভাবে দখল করে তাদের বাস্তুচ্যুত করে রেখেছে। একই সঙ্গে তাদের ওপর ধারাবাহিক নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালাচ্ছে। এটি শুধু মুসলিম নিপীড়নই নয়, ভয়াবহ পর্যায়ের মানবতাবিরোধী অপরাধও।

এসময় তিনি শনিবার বাদ জোহর ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তরগেটে হেফাজতে ইসলামের বিক্ষোভে শরিক হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

সমাবেশে হেফাজতের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

ইকবাল হোসেন/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।