নির্বাচনে অংশগ্রহণ

ইসলামী আন্দোলনের উপদেষ্টা পরিষদের সদস্যকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৪ এএম, ০১ ডিসেম্বর ২০২৩

সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থি এবং কেন্দ্রীয় সিদ্ধান্ত ভঙ্গ করে নির্বাচনে অংশগ্রহণের উদ্দেশ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ায় কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ডা. আক্কাস আলী সরকারকে উপদেষ্টা পরিষদসহ সংগঠনের সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানায় সংগঠনটি।

ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই এ সিদ্ধান্ত প্রদান করেন। বিবৃতিতে বলা হয়, সংগঠনের নীতিমালা ও শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এজন্য সাতদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

আক্কাস আলী সরকার ২০১৮ সালের ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে জাতীয় পার্টির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে নামলেও তৎকালীন দলীয় প্রধান এইচ এম এরশাদের নির্দেশে পরে নির্বাচন থেকে সরে দাড়ান।

এসএম/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।