সরকারকে বয়কট করা এখন সবচেয়ে বড় কাজ: আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৮ মে ২০২৪

বাংলাদেশের বর্তমান সরকারকে ইসরায়েল ও ভারতের পণ্য মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, এই সরকারকে যদি বয়কট করা যায় তাহলে ইসরায়েল ও ভারতের পণ্য বয়কট করা হবে। তাই এই আওয়ামী লীগ সরকারকে বয়কট করাই হচ্ছে এখন সবচেয়ে বড় কাজ।

শনিবার (১৮ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে গাজায় গণহত্যার প্রতিবাদে এক নাগরিক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

আলাল বলেন, দ্য হিন্দুস্থান টাইমসের খবরে দেখলাম, ভারত থেকে ইসরায়েলকে দেওয়া অস্ত্রের বহর ইউরোপের একটি দেশ স্পেন তাদের বন্দরে ভিড়তে দেয়নি। তারা ফেরত পাঠিয়ে দিয়েছে সেই জাহাজকে। একই সঙ্গে ইউরোপের অন্যান্য দেশকেও তারা বলেছে ইসরায়েলকে সমরাস্ত্র দেওয়া বন্ধ করো। তারা নিজেরাও বন্ধ করেছে। অথচ আমাদের স্বাধীন বাংলাদেশে ইসরায়েলের থাবা বসেছে। তা না হলে রাতের বেলা গোপনে ইসরায়েলি সংস্থার বিমান কীভাবে অবতরণ করে?

তিনি বলেন, ভারত এতবড় আমাদের প্রতিবেশী একটি রাষ্ট্র, অথচ তারা বাংলাদেশের জনগণের মন থেকে উঠে গেছে। ফেলানি তো কোনো মাদকের সঙ্গে জড়িত ছিলেন না। অথচ তার মরদেহ কাঁটাতারে ঝুলেছে। তাকে কেন কাঁটাতারে ঝুলতে হয়েছিল? প্রতিদিন গরু পাচারকারী আখ্যা দিয়ে মানুষকে হত্যা করা হচ্ছে। যেটা বিশ্বের অন্যান্য দেশের সীমান্তে হয় কি না জানা নেই।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, মিয়ানমারের গণহত্যার বিপক্ষে আমাদের পক্ষে গাম্বিয়ার মতো দেশ আন্তর্জাতিক আদালতে বাদী হতে পারলে, আমরা কেন আজ ফিলিস্তিনির পক্ষে আন্তর্জাতিক আদালতে বাদী হতে পারবো না? আজ এ সরকার ভারতকে তোষামোদ করে নিজে ক্ষমতায় থাকার জন্য বিশ্বের সব মানবতাকে তুরি মেরে উড়িয়ে দিচ্ছে। সুতরাং আমরা মনে করি ইসরায়েল ও ভারতের পণ্য হচ্ছে বাংলাদেশের বর্তমান সরকার। এই সরকারকে যদি বয়কট করা যায় তাহলে ইসরায়েলকে পূর্ণ বয়কট করা হবে। ভারতীয় পণ্যকেও বয়কট করা হবে।

কেএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।