সিডনিতে ‘হোয়াইট রিবন নাইটস’ ৩০ জুন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৩ জুন ২০১৮

সিডনিতে ‘হোয়াইট রিবন নাইটস’ প্রোগ্রামের আয়োজন করা হচ্ছে। আগামী ৩০ জুন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে সিডনির ওয়ালি পার্কের গ্রামীন চটপটি রেস্টুরেন্ট ও ফাংশন সেন্টারে এ প্রোগ্রামের আয়োজন করা হবে।

হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকনের উদ্যোগে প্রতি বছর দুটি অনুষ্ঠানে আয়োজন করে থাকে। একটি ২৫ নভেম্বর ‘হোয়াইট রিবন ডে’ এবং অপরটি ২৮ জুলাই ‘হোয়াইট রিবন নাইটস’।

শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক কাজকেই অস্ট্রেলিয়াতে ‘হোয়াইট রিবন অস্ট্রেলিয়া’ বলা হয়ে থাকে। অনুষ্ঠান আয়োজনে থাকবে নারী নির্যাতন দূরীকরণ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শনী। অ্যাম্বাসেডর হোয়াইট রিবন অস্ট্রেলিয়া সম্পর্কিত প্রশ্নের উত্তর দেবেন।

Austrella2

সিডনি বাঙালি কমিউনিটির সেরা দাম্পত্য জীবনের রোল মডেলকে পুরস্কৃত করা হবে। সেরা জুটি তাদের সংসার জীবনের (ডোমেস্টিক ভায়োলেন্স ব্যতীত) অভিজ্ঞতা দর্শকদের শেয়ার করবেন। হোয়াইট রিবন নাইটস উপলক্ষে কেক কাটা হবে এবং নৈশভোজের পর অনুষ্ঠানের সমাপ্তি টানা হবে।

উল্লেখ্য যে, অস্ট্রেলিয়াতে বাংলাদেশি কমিউনিটির মধ্যে আবুল কালাম আজাদ খোকনই প্রথম ও একমাত্র হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর।

আয়োজনস্থলে উপস্থিত থাকবেন হোয়াইট রিবন অস্ট্রেলিয়া দলের অ্যাম্বাসেডর, অ্যাডভান্স ডাইভারসিটি সার্ভিসেস, হেলথ বিভাগ, সাংবাদিক ও অন্যান্য ব্যক্তিবর্গ।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :