ওমানে পহেলা বৈশাখ উদযাপন

বাইজিদ আল-হাসান
বাইজিদ আল-হাসান বাইজিদ আল-হাসান , ওমান প্রতিনিধি
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২০ এপ্রিল ২০১৯

বিদেশের মাটিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করেছে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ সাহাম। দেশটিতে বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ সাহামে দিনব্যাপী নানা প্রোগ্রাম দিয়ে সাজানো হয় এই অনুষ্ঠান।

আলোচনা সভার মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে সাইন্স ফেয়ার ও বিজনেস মেলা, সার্টিফিকেট প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, গ্লোব কোম্পানির সৌজন্যে লাকি কুপন ড্র, সবশেষে পান্তা ইলিশসহ বিভিন্ন আয়োজন ছিল।

oman1

বর্ষবরণ উপলক্ষে নাচ, গান, কবিতা আবৃত্তি, খেলাধুলা ও কুইজের আয়োজন করা হয়। এতে প্রায় অর্ধশতাধিক ওমান প্রবাসী পরিবার অংশগ্রহণ করে। পরিবারগুলো একে অন্যের সঙ্গে খোঁশগল্প-আড্ডায় মেতে ওঠে। পরিণত হয় বাঙালির মিলনমেলায়।

oman3

পহেলা বৈশাখের উদ্বোধন করেন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান, ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন স্কুলের প্রিন্সিপাল এম.এস. ইসলাম শফিক। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের সকল শিক্ষক শিক্ষার্থী ও স্থানীয় বাংলাদেশি প্রবাসীরা।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :