নিজেকে সংশোধনের উপযুক্ত সময় রমজান

সাদেক রিপন
সাদেক রিপন সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১২ মে ২০১৯

হারাম বর্জন, হালাল গ্রহণ ও নিজেকে সংশোধন করার শিক্ষা দেয় মাহে রমজান। নামাজ, রোজা হলো সন্তুষ্টি লাভের জন্য পালন করা হয়। রোজাদারদের পুরস্কার আল্লাহ নিজ হাতে দেবেন। শনিবার কুয়েতে সিলেট বিভাগ ইসলামী ঐক্য পরিষদ উদ্যোগে এ মাসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় বক্তারা এমন মন্তব্য করেন।

কুয়েতের জেলিব আল সুয়েক হাসাবিয়া এলাকায় হাইল্যান্ডে হোটেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরিষদের সভাপতি মাওলানা লুৎফুর রহমান খানের সভাপতিত্বে মাওলানা আকরাম হুসাইন ও মাওলানা নূরুল আমিনের যৌথ সঞ্চালনায় রমজানের গুরুত্ব তাৎপর্য তুলে ধরা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল মুহিত নাজমুল বিশেষ অতিথি ছিলেন মুহাম্মদ কবীর মাশুক, আলীম উদ্দিন, মুজতাহিদ আলী, বাহার উদ্দীন, আব্দুল মজিদ, মুজিবুর রহমান প্রমুখ। এটি একটি রাজনীতিমুক্ত ইসলামিক সংগঠন। সবাই যাতে দ্বীনী জ্ঞান শিক্ষাগ্রহণ করতে পারি। একে অন্যরে সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সৃষ্টি করাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য বলে বক্তারা মন্তব্য করেন।

প্রচার সম্পাদক হায়দার আলী ও মাওলানা ইসমাঈল হোসেন রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। মাওলানা নাঈম উদ্দীন মাওলানা আব্দুল মতিন পরিশেষে সভাপতির শেষ নসিহত ও মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি ও উপস্থিত সবাইকে ইফতারি পরিবেশন করা হয়।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :