স্পেনে ফরিদপুর কল্যাণ সমিতির বনভোজন

কবির আল মাহমুদ
কবির আল মাহমুদ কবির আল মাহমুদ স্পেন
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ২০ জুলাই ২০১৯

স্পেনের মাদ্রিদে প্রবাসী ফরিদপুর বিভাগীয় কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি মাদ্রিদের অদূরে মনোরম প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর পিচ্ছিনা ভুইতরাগোত পার্কে এ বনভোজন করা হয়।

বাসযোগে মাদ্রিদ ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে ফরিদপুর বিভাগের অধিবাসীরা অংশ নেয়। পরে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি হেমায়েত খান। তিনি অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসী ফরিদপুরবাসীর মধ্যে সেতুবন্ধনের উদ্দেশ্যে এই আয়োজন। তিনি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি সংস্কৃতির সঙ্গে পরিচয় করানোর গুরুত্বারোপ করে দেশ ও প্রবাসে দেশের কল্যাণে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানান।

Spain2.jpg

দিনব্যাপী এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা মোজাম্মেল হোসেন মনু, নূর হোসেন পাটওয়ারী, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভুইয়া, বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মমিনুল ইসলাম স্বাধীন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি লুতফুর রহমান, রাজনীতিবিদ একরামুজ্জামান কিরণ, ব্যাবসায়ী ইসমাইল হোসেন, এফ এম ফারুক পাভেল, আবু জাফর রাসেল, আলমগীর শেখ প্রমুখ।

Spain2.jpg

বনভোজনে বড় ও ছোটদের জন্য ছিল বিভিন্ন খেলাধুলার আয়োজন। যুবনেতা আওয়াল খান ও জহিরুল ইসলাম রানার যৌথ পরিচালনায় নানা ধরনের খেলায় অংশ নেন অতিথিরা। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাফেল ড্রয়ের আয়োজন। অনুষ্ঠানে আলোক কুঞ্জের ব্যানারে হানিফ মিয়াজী ও সোহেল রানা ও হোসাইন ইকবাল মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন।

পুরো আয়োজনের তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন ফরিদপুর বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি হেমায়েত খান ও সাধারণ সম্পাদক তুতা কাজী। জোহরের নামাজের পর সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আক্কাস শেখ, টিপু সুলতান খান এর তত্ত্বাবধানে বাঙালি রকমারি সুস্বাদু খাবার পরিবেশন করা হয়।

southeast

এ পর্বে সংগঠনের উপদেষ্টা রিজভী আলম, আক্তারুজ্জামান, কবির শেখ, ইকবাল হোসেন, রুবেল খানসহ সংগঠনের অন্য নেতা ও সদস্যরা সহযোগিতা করেন। শেষ পর্বে খেলাধুলা ও রাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

দিন শেষে সমিতির সভাপতি হেমায়েত খান উপস্থিত অতিথি, সদস্য ও কমিউনিটি নেতাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :