এডমন্টনে নগর বাউল জেমসের লাইভ কনসার্ট

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০৬ আগস্ট ২০১৯

এডমন্টন হেরিটেজ ফেস্টিভাল নিয়ে বিশ্ব সংস্কৃতির বাজার যখন তুঙ্গে, তখন টরন্টো মাতিয়ে এডমন্টনে এলেন নগর বাউল জেমস। ম্যাকউয়ন ইউনিভর্সিটির এলার্ড হলে সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় এ কনসার্ট অনুষ্ঠিত হয়।

সংগঠক হালিম শাহ, আনামুর রহমান আনাম, আহসান উল্লাহ রনি, সাদিক হুদা ও লুটাস কমলের উদ্যোগে এ কনসার্টের আয়োজন করা হয়।

নগরবাউল জেমসের লাইভ কনসার্টটি পেশ করেন দেজারডেনস ইনসুরেন্স এজেন্ট কিশোর চৌধুরী এবং স্পন্সরশিপে এডমন্টনের আলিফ হালাল মিট অ্যান্ড গ্রোসারিজ, মিলওড গ্রোসারিজ, ইকরা হালাল মিট অ্যান্ড গ্রোসারিজ, টপ ডুনেয়র, হেরিটেজের-বাংলাদেশ প্যাভিলিয়ন।

Jems-2.jpg

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও ডাইভার্স এডমন্টন সম্পাদক দেলোয়ার জাহিদ। কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও দর্শক-শ্রোতাদের মধ্যে ছিল চরম বাউল উন্মাদনা।

সুরের জাদুকর জেমসের মঞ্চ দখলের আগে নৃত্য পরিবেশন করেন স্থানীয় দুজন শিল্পী। পরে ভূপেন হাজারিকার মন ভোলানো গান নিয়ে আসেন সবিতা চৌধুরী।

বাংলা ব্যান্ড সঙ্গীতের জনপ্রিয় শিল্পী নগরবাউল জেমস মঞ্চে এলে উদ্বেলিত হন অধীর আগ্রহে বসে থাকা দর্শক-শ্রোতা। তারপর একের পর একে একে জনপ্রিয় সঙ্গীতগুলো পরিবেশন করতে থাকেন নগরবাউল জেমস। এডমন্টনে হালিম শাহ ও তার দলের সহযোগিতায় নগর বাউল জেমসকে এনে নতুন এক উন্মাদনা সৃষ্টি করা হলো যা স্মরণীয় হয়ে থাকবে।

সাইফুর হাসান/এসআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]