জার্মানিতে শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে
প্রকাশিত: ০৩:২২ পিএম, ০৯ জুন ২০২৩

জার্মানির স্টুটগার্ট শহরে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান। দুই দিনব্যাপী এই মিলনমেলায় অংশ নেন দেড় শতাধিক সাবেক শিক্ষার্থী।

পুরো আয়োজনের তত্ত্বাবধায়নে ছিলেন পরমাণু বিজ্ঞানী ড. নিধু লাল বণিক ও সংগঠক গোলাম হাফিজ খান। আয়োজনে অংশ নেন শাবিপ্রবির জার্মানির ফাউন্ডার মেম্বার ড. কামরুজ্জামান তুপা, বিশ্বজিৎ গোস্বামীসহ আরও অনেকে।

মিলনমেলায় প্রাণবন্ত আড্ডায় মেতে উঠেন সাবেক শিক্ষার্থীরা। ক্যাম্পাস জীবনের নানা অম্ল-মধুর স্মৃতিচারণ করেন তারা। পুরো আয়োজন যেন এক টুকরো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়ে উঠে কিছু সময়ের জন্য।

শিশুদের বিভিন্ন প্রতিযোগিতারও আয়োজন করা হয় এই মিলনমেলায়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ছিল। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল সাবেক শিক্ষার্থীদের সন্তানদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা।

সাবেক শিক্ষার্থীদের অনেকে বলেন, কর্মব্যস্ত জীবনের একঘেয়েমি কাটানোর জন্য এবং পুরোনো বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার সুযোগ হাতছাড়া করতে চান না তারা। সেকারেণেই এই মিলনমেলায় অংশ নেন তারা।

এসএনআর/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]