মিশরে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদ উপহার দিলেন বাংলাদেশিরা

আফছার হোসাইন
আফছার হোসাইন আফছার হোসাইন
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

অক্টোবর থেকে শুরু হওয়া চলমান ইসরায়েল-ফিলিস্তান যুদ্ধে গাজায় লাখ লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছে। অন্যদিকে কেউবা সন্তানসহ পরিবারের সদস্যদের হারিয়ে কঠিন পরিস্থিতির শিকার হয়ে আশ্রয় নিয়েছে পার্শ্ববর্তী দেশ মিশরে।

মিশরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের পরিচালিত ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের সার্বিক দিকনির্দেশনায় আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে অধ্যয়নরত স্বজন হারানো শহীদ ফিলিস্তিনি পরিবারের ৩০ শিক্ষার্থীকে নিয়ে ‘ইলমান নাফিয়া চ্যারিটি হাউজ’ এবার আয়োজন করে ভিন্নধর্মী এক ঈদ অনুষ্ঠানের।

কায়রোর সিটি স্টার শপিংমলে আমেরিকাভিত্তিক বাংলাদেশি প্রবাসীদের চ্যারিটি ফান্ড ইলমান নাফিয়ার পক্ষ থেকে আয়োজিত এই ঈদ অনুষ্ঠানে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদের উপহার ও আর্থিক সহায়তা তুলে দেন হুজাইফা খান।

মিশরে ফিলিস্তিনি শরণার্থীদের ঈদ উপহার দিলেন বাংলাদেশিরা

এর আগে ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশন, আল-আযহার জাকাত অ্যান্ড চ্যারিটিজ ফাউন্ডেশনের অধীনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ও বাংলাদেশের বিভিন্ন চ্যারিটিজ ফাউন্ডেশনের পাঠানো অনুদান দিয়ে ২২টি কনটেইনার (লরি) ত্রাণসামগ্রী মিশর সীমান্ত দিয়ে পাঠানো হয় গাজায়।

ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের সভাপতি বাংলাদেশি শিক্ষার্থী হুজাইফা খান বলেন, আগামী সপ্তম দফায় ইলমান নাফিয়া চ্যারিটিজ ফাউন্ডেশনের খাদ্যসামগ্রীর লরিসহ বাংলাদেশের বিভিন্ন চ্যারিটিজ ফাউন্ডেশনের আরও ১৫টি লরি  গাজায় পৌঁছে যাবে। গাজায় এ ধরনের সহযোগিতামূলক নানামুখী কার্যক্রম অব্যাহত থাকবে।

এই আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইলমান নাফিয়া, মুহসীনিন ওয়েলফেয়ার সোসাইটি এবং হালাকাতুল ইলমসহ প্রবাসের যারা অংশগ্রহণ করেছেন তাদের শুভেচ্ছা জানান তিনি।

এসআইটি/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]