স্পেনে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও শোক দিবস পালিত

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ এএম, ১৯ আগস্ট ২০১৯

বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

রোববার (১৮ই আগস্ট) স্পেনের মাদ্রিদের স্থানীয় একটি রেস্টুরেন্টে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রলীগ স্পেন শাখা।

ছাত্রলীগ স্পেন শাখার সাবেক সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন আব্দুল নূর নীরব।স্বাগত বক্তব্য রাখেন বাপ্পি রহমান নাবিল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শফিকুর নূর, রাজু আহমেদ, মো. রাজীব, সাব্বির আহমেদ, জুনেল আহমেদ, কাওছার, মাছুম শেখ, মোকাদ্দস মিয়া, শুভ্রত প্রমুখ। সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালে ১৫ আগস্টের সব শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

ইসমাইল হোসাইন রায়হান বলেন, ৫৫ বছর বয়সে বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আমরা সবাই মিলে বঙ্গবন্ধু হত্যার আসামিদের ফাঁসির রায় কার্যকর হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখা সদা প্রস্তুত।

আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধের সব শহীদ, জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের শহীদদের স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মো. শফিকুর নূর।

ইসমাইল হোসেন রায়হান/এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]