কলকাতার হিন্দু-মুসলিমরা রাজপথে!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৫ জুলাই ২০১৯

ভারতে সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিত করতে কলকাতায় মুসলিম, হিন্দু, শিখ, বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়সহ সব শ্রেণীপেশার মানুষ রাজপথে নেমেছে। সবার যৌথ উদ্যোগে বিক্ষোভ-মিছিলের আগে সুসম্পর্ক ও শান্তিপূর্ণ সহাবস্থানের দাবিতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কলকাতার বারাসাত ব্লকের বিশিষ্ট তরুণ রাজনৈতিক ব্যক্তিত্ব হাফেজ হাসান আলি খানের নেতৃত্বে ১২ জুলাই এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কলকাতায় অনুষ্ঠিত এ সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা পেয়েছে।

এ সমাবেশে প্রত্যেক সম্প্রদায়ের নেতৃবৃন্দ নিজেদের কমিউনিটিতে শান্তি ও সহাবস্থান নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন। তারা প্রতিজ্ঞা করেছেন যে, দিল্লির ক্ষমতায় যে বা যারাই আসুক না কেন আমরা আমাদের সম্প্রীতি কোনভাবেই নষ্ট করবো না। নষ্ট হতে দেবো না।

উল্লেখ্য যে, ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপি পুনরায় ক্ষমতায় আসার পর পুরো ভারতজুড়ে মুসলিমদের ওপর নেমে আসে চরম অত্যাচার ও নির্যাতন। অনেককেই নির্মমভাবে মৃত্যুবরণ করতে হয়।

মুসলিমদের ওপর উগ্রপন্থী হিন্দুদের অত্যাচার এখনও ভারতের বিভিন্ন রাজ্যে অব্যাহত রয়েছে। যা থেকে বিরত থাকতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশের কেন্দ্রীয় সরকার সতর্ক করলেও তাদের কথায়ও উগ্রপন্থীরা নিরব হচ্ছে না।

ভারতের এ উত্তপ্ত পরিস্থিতিতে কলকাতার সর্বধর্মের মানুষের এ সহাবস্থান ও সম্প্রীতি রক্ষায় সমাবেশ ও বিক্ষোভ পশ্চিমবঙ্গে শান্তি নিশ্চিত হতে সহায়ক হবে। ভারতজুড়ে বইতে পারে এ সমাবেশের সুবাতাস। সে প্রত্যাশায়…

এমএমএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :