মোমিনপুরে হিন্দু ব্যক্তির সৎকার করলেন মসজিদের ইমাম!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১০:২৪ এএম, ১১ জুলাই ২০১৯

ভারতের কট্টর হিন্দুত্ববাদী উগ্রপন্থীদের জন্য অনন্য নিদর্শন স্থাপন করলেন পশ্চিমবঙ্গের মসজিদের এক ইমাম। নিজ দায়িত্বে স্থানীয় মুসলিমদের নিয়ে প্রতিবেশি গণেশ রবিদাস নামের এক মৃতব্যক্তির সৎকার কাজ সম্পন্ন করেন।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের মোমিনপাড়া গ্রামে গণেশ রবিদাস মারা যান। সেখানে তার সৎকার সম্পন্ন করতে মুসলিমরাই সহযোগিতা করেন। মোমিনপাড়া গ্রামের মসজিদের ইমাম নিজে দাঁড়িয়ে থেকেই প্রতিবেশি হিন্দুর সৎকাজ কাজ সম্পন্ন করে সম্প্রীতি ও সহমর্মিতার দৃষ্টান্ত স্থাপন করলেন।

imam

সম্প্রতি ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপি’র বিজয় লাভের পর পুরো ভারত জুড়ে চলছে মুসলিম নিধনের এক মহোৎসব। ভারতের বিখ্যাত কার্টুনিস্ট সতীশ আচার্য এক কার্টুন এঁকে তার উদ্বেগ প্রকাশ করেছেন।

তার এ কার্টুন চিত্রই বলে দেয় ভারতে মুসলিমদের ওপর অত্যাচার-নির্যাতন হিন্দু ধর্মমতে কতটা যুক্তিসঙ্গত। এ নিয়ে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমেও চলছে আলোচনা-সমালোচনা ঝড়।

Imam

উত্তর ভারত জুড়ে গ্রামাঞ্চলে ধার্মিক হিন্দুদের মধ্যে ‘রাম রাম’, ‘জয় সিয়া রাম’ এবং ‘জয় রাম জি কি’ বলে লোকজনকে অভ্যর্থনা জানানোর রেওয়াজ আছে। আবর হিন্দুদের কাছে ‘রাম’ হচ্ছেন ন্যায়বিচার এবং দয়াশীলতার প্রতীক বলে পরিচিত একজন দেবতা।

অথচ এখন দয়াশীলতার প্রতীক রামের নাম ব্যবহার করেই চালানো হচ্ছে হামলা। মুসলিমদের হত্যা ও নির্যাতন করা হচ্ছে। আর এ নিয়ে ভারতের মুসলিমরা রয়েছেন ভয়, আতঙ্ক ও অস্বস্তিতে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :